Watch The Best Educational TV Live Programs & News Update Today

info@newbangla.tv


Live Paint Exhibition:1st International Watercolor Biennale

প্রিয় দর্শক, আপনারা আজ দেখবেন ইন্টারন্যাশনাল ওয়াটারকালার সোসাইটি আয়োজিত প্রথম ‘ইন্টারন্যাশনাল ওয়াটারকালার বিয়েনাল’ অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিশ্বের বহুদেশ থেকে আগত শিল্পীদের সরাসরি ছবি অঙ্কন প্রক্রিয়া।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ‘ওয়েভস অফ কালার’ শীর্ষক অনুষ্ঠানটি ছবি আঁকার মাধ্যমে শুভ সূচনা করেন তুরস্কের বিখ্যাত জলরং শিল্পী এবং ইন্টারন্যাশনাল ওয়াটারকালার সোসাইটির প্রতিষ্ঠাতা শিল্পী আতানুর দোগান। এরপর দেশি-বিদেশি প্রায় ছয়জন শিল্পী একে একে ছবি এঁকে দেখান আমন্ত্রিত শিল্পী এবং শিল্পরসিকদের।

এ আয়োজনে অংশগ্রহণ করেন ৪৫ দেশের ৫০০ শিল্পী। অনুষ্ঠানটি উদ্বোধন করেন তুরস্কের বিখ্যাত জলরং শিল্পী আতানুর দোগান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকাস্থ তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওজর্তুক, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এবং বিজেএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম। সম্মানিত অতিথি ছিলেন উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ওয়াটারকালার সোসাইটির পরিচালক ও শিল্পী অমিত কাপুর।

প্রিয় দর্শক আপনারা দেখতে পাবেন বিভিন্ন দেশ থেকে আগত শিল্পীরা তাদের ছবি আঁকছেন। এটা ছিল একটা মজার ইভেন্ট। শিল্প রসিকরা ভীড় করেছিলেন এই অনুষ্ঠানটিকে ঘিরে। বিভিন্ন গণমাধ্যম সরাসরি অনুষ্ঠানটি সরাসরি প্রচার করে।এবং এর মাধ্যমে আন্তর্জাতিকমানের শিল্পীদের সাথে বাংলাদেশের শিল্পীরাও একত্রে কাজ করার সুযোগ পেলেন। একে অন্যের সাথে পরিচিত হলেন।

দর্শকদের দাবি ছিল এ জলরং অনুষ্ঠানটি যেন প্রতিবছর অনুষ্ঠিত হয়।